২২ ফেব্রুয়ারি মাধ্যমিক, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরু

0

২২ ফেব্রুয়ারি থেকে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি। বৃহস্পতিবার বেলা ১১টায় এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান। তিনি বলেন, প্রাথমিক পর্যায়ে সশরীরে পাঠদানের বিষয়ে পরে সিদ্ধান্ত হবে।

এর আগে দেশে করোনাভাইরাসের সংক্রমণ কমে আসার পরিপ্রেক্ষিতে ২২ ফেব্রুয়ারি শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার পক্ষে মত জানিয়েছে কোভিড-১৯ বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। বুধবার (১৬ ফেব্রুয়ারি) রাতে এই কমিটির সঙ্গে ভার্চুয়ালি বৈঠক করেন শিক্ষামন্ত্রী দীপু মনিসহ শিক্ষা প্রশাসনের শীর্ষ পর্যায়ের কর্মকর্তারা। বৈঠকটি শুরু হয় রাত ১০টায়। বৈঠক শেষে পরামর্শক কমিটির সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লা বলেন, দেশে সংক্রমণ পরিস্থিতির উন্নতি হওয়ায় স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার বিষয়টি বিবেচনা করা যেতে পারে। শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে আমরা মতামত দিয়েছি। 
করোনা সংক্রমণ রোধে গত ১৩ জানুয়ারি থেকে ১১ দফা বিধিনিষেধ আরোপ করে সরকার। ২১ জানুয়ারি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধসহ নতুন করে পাঁচ দফা নির্দেশনা দেয় মন্ত্রিপরিষদ বিভাগ। তাতে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়। এরপর আরও দুই সপ্তাহ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত নেয় সরকার।
এর আগে করোনা সংক্রমণের কারণে ২০২০ সালের ১৭ মার্চ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হলে দীর্ঘ ১৮ মাস পর গত বছরের সেপ্টেম্বরে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়। তখন শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিলেও শ্রেণি কার্যক্রম চলছিল স্বল্প পরিসরে। সব শ্রেণির ক্লাস সব দিন হচ্ছিল না।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

%d bloggers like this: