২০২১ সালে গুগল সার্চে থাকা শীর্ষ ৬টি বিষয়

0

কয়েকদিন আগেই বিদায় নিলো ২০২১ প্রবেশ করলাম ২০২২ এ। ঘটনাবহুল বছরটির পুরোটা জুড়েই ২০২০ সালের মতো করোনাভাইরাস মহামারি আলোচনার কেন্দ্রবিন্দু ছিল। সার্চ ইঞ্জিন গুগল ২০২১ সালে সবচেয়ে বেশি সার্চ করা বিষয়ের তালিকা প্রকাশ করেছে।

ভারতের প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম গেজেটস নাউ-য়ের প্রতিবেদন অনুযায়ী ২০২১ সালে গুগলের সার্চ তালিকায় থাকা শীর্ষ ৬ টি বিষয় হচ্ছে-

 

১. ভারত বনাম অস্ট্রেলিয়া
ক্রিকেট পাগল বিশ্ববাসীর সার্চ তালিকায় সবার প্রথমে ছিল ভারত বনাম অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি ক্রিকেট ম্যাচ। ২০২১ সালের ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত টুর্নামেন্টটি অনুষ্ঠিত হয়েছিল। ২০২১ সালে বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সার্চ করা টপিকও ছিল “অস্ট্রেলিয়া ভার্সেস ইন্ডিয়া”।

২. ভারত বনাম ইংল্যান্ড
গুগল সার্চের প্রথম স্থানের মতো দ্বিতীয় স্থানেও ক্রিকেট রয়েছে। ভারত বনাম ইংল্যান্ডের ম্যাচ রয়েছে তালিকার দ্বিতীয় স্থানে।

৩. আইপিএল
তালিকার প্রথম ও দ্বিতীয় বিষয়ের মতো তৃতীয় স্থানেও ক্রিকেট রয়েছে। ২০২১ সালে অনুষ্ঠিত আইপিএল-এর ১৪তম আসর ছিল গুগলে সবচেয়ে বেশি সার্চের তালিকার তৃতীয়তে।

৪. এনবিএ
তালিকার শীর্ষ তিনের মতো চতুর্থ স্থানে ক্রিকেট না থাকলেও ক্রীড়া বিষয়ক একটি বিষয়ই রয়েছে। উত্তর আমেরিকার জনপ্রিয় পেশাদার বাস্কেটবল লিগ ন্যাশনাল বাস্কেটবল অ্যাসোসিয়েশন (এনবিএ) রয়েছে গুগল সার্চ তালিকায় চতুর্থ স্থানে।

৫. ইউরো কাপ ২০২১
ক্রিকেট ও বাস্কেটবলের মতোই তালিকার পঞ্চম স্থানটিও ক্রীড়াপ্রেমীদের দখলে। ইউরো কাপ ২০২১ ছিল গুগল সার্চে পঞ্চম স্থানে।

৬. কোপা আমেরিকা
গুগল সার্চের শীর্ষ ছয়েও ক্রীড়ার সঙ্গে যুক্ত বিষয় ”কোপা আমেরিকা”।

সূত্র: ঢাকা ট্রিবিউন

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

%d bloggers like this: