শহিদ আফ্রিদি বিদায় নিতে যাচ্ছেন সব ধরনের ক্রিকেট থেকে

0

জনপ্রিয় তারকা ক্রিকেটার শহিদ আফ্রিদি বেশ কয়েক বার অবসরের ঘোষণা দিয়ে আবারও ক্রিকেটে ফিরে এসেছেন। তবে এইবার অবসরের ব্যাপারে মনঃস্থির করেছেন পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও তারকা অলরাউন্ডার শহিদ আফ্রিদি।

বিশ্ব ক্রিকেটে তার অবসরকে ঘিরে চালু রয়েছে নানান কৌতুক। অনেকেই বলে থাকেন, আফ্রিদি কতবার অবসর নিয়েছেন আর কতবার অবসর ভেঙে খেলায় ফিরেছেন- তা হয়তো তিনি নিজেই জানেন না।

পুরোপুরি অমূলক নয় এমন বলাটা। এরই মধ্যে বেশ কয়েকবার অবসর ভেঙে ক্রিকেটে ফেরার নজির গড়েছেন আফ্রিদি। সবশেষ বলেছিলেন, ভক্ত-সমর্থকদের টানেই মূলত ক্রিকেট থেকে দূরে থাকতে পারেন না তিনি। তবে এবার অবসরের ব্যাপারে ভাবতে শুরু করেছেন এ সাবেক পাকিস্তানি অধিনায়ক।

পাকিস্তান সুপার লিগ (পিএসএল) টি-টোয়েন্টি ক্রিকেটের আসন্ন মৌসুম খেলেই অবসর নিতে চান আফ্রিদি। তবে এ মৌসুমের আগে দল বদলে নিতে চান তিনি। পিএসএলের সবশেষ আসরে আফ্রিদি খেলেছেন মুলতান সুলতানসে। এর আগে পেশোয়ার জালমি এবং করাচি কিংসের হয়েও খেলেছেন তিনি।

টুর্নামেন্টের ২০২১ সালের আসরে কোয়েটা গ্ল্যাডিয়েটরসের হয়ে খেলার ইচ্ছা প্রকাশ করেছেন আফ্রিদি। সাংবাদিকদের তিনি বলেছেন, ‘হয়তো এটাই আমার শেষ পিএসএল হতে চলেছে। আমি কোয়েটার হয়ে খেলতে চাই এই মৌসুম। যদি মুলতান সুলতানস আমাকে দল ছাড়তে দেয় এবং কোয়েটা তাদের দলে নিতে চায়।’

সবশেষ ২০১৬ সালে পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন আফ্রিদি। এরপর থেকে পিএসএল খেলে চলেছেন ৪১ বছর বয়সী এ তারকা। টুর্নামেন্টের প্রথম আসরে পেশোয়ারের অধিনায়ক ছিলেন তিনি। আর বর্তমান দল মুলতানের হয়ে জিতেছেন পিএসএলের সবশেষ শিরোপা।

পিএসএলের আগামী মৌসুমে অবসর নিলেও টুর্নামেন্টের ইতিহাসের অন্যতম সেরা অলরাউন্ডার হয়ে থাকবেন তিনি। এখনও পর্যন্ত পিএসএলে ৫০ ম্যাচ খেলে সাতের কম ইকোনমি রেটে নিয়েছেন ৪৪ উইকেট এবং ১৫৩.৪৬ স্ট্রাইকরেটে করেছেন ৪৬৫ রান।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

%d bloggers like this: