দৈনিক সংক্রমণ ও হাসপাতালে ভর্তির নতুন রেকর্ড

0

একদিনে বা গত ২৪ ঘণ্টায় মার্কিন যুক্তরাষ্ট্রে করোনা আক্রন্ত রোগী শনাক্ত এবং হাসপাতালে ভর্তির রেকর্ড তৈরি হয়েছে। গতকাল সোমবার দেশটিতে ১৩ লাখ ৫০ হাজার রোগী শনাক্ত হয়েছে, হাসপাতালে ভর্তি হয়েছে ১ লাখ ৩৬ হাজার ৬০৪ জন। এটি বিশ্বের যেকোনো দেশের চেয়ে একদিনে সর্বোচ্চ সংক্রমণের রেকর্ড।

রয়টার্স জানায়, যুক্তরাষ্ট্রে করোনা মহামারি শুরু হওয়ার পর থেকে একদিনে এত বেশি শনাক্ত ও হাসপাতালে ভর্তির ঘটনা ঘটেনি। এর আগে দেশটিতে সর্বোচ্চ সংক্রমণ নথিভুক্ত করা হয় গত ৩ জানুয়ারি, ১০ লাখের মতো।

এদিকে, গতকাল সোমবার মার্কিন মুল্লুকে ১ লাখ ৩৬ হাজার ৬০৪ জন করোনা রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর আগে একদিনে ১ লাখ ৩২ হাজার ৫১ জন হাসপাতালে ভর্তি হয়েছিল গেলো বছরের জানুয়ারিতে। গত ৩ সপ্তাহে হাসপাতালে করোনা রোগী ভর্তির সংখ্যা ২ গুন বেড়েছে।

করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের কারণে যুক্তরাষ্ট্রে সাম্প্রতিক সময়ে সংক্রমণ প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে। বজ্রের গতিতে ছড়িয়ে পড়ায় গত দুই সপ্তাহ ধরে গড়ে প্রতিদিন ৭ লাখের বেশি সংক্রমিত হয়েছে। এর ফলে দেশটিতে ভাইরাসটির তৃতীয় ঢেউয়ের আশঙ্কা করা হচ্ছে।

খবরে বলা হয়, যুক্তরাষ্ট্রের অনেক প্রদেশে রোববার সাপ্তাহিক ছুটি থাকায় পরীক্ষার রিপোর্ট প্রকাশ করা হয় না। সেগুলো সমন্বয় করে সোমবার প্রকাশ করা হয়। সে কারণে এদিন শনাক্ত ও হগাসপাতালে ভর্তির রেকর্ড হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ওমিক্রনের কারণে পরিস্থিতি ক্রমশ নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে বলে সতর্ক করেছেন মার্কিন স্বাস্থ্য কর্মকর্তারা। তারা হুঁশিয়ারি উচচারণ করে বলেছেন, অবস্থাদৃষ্টে দেশের স্বাস্থ্যসেবা যেকোনো সময় বিপর্যস্ত হয়ে পড়তে পারে।

সূত্র : ২৪লাইভনিউসপেপার

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

%d bloggers like this: