ডিমের ছবিতে কোটি কোটি লাইক, বিশ্বরেকর্ড! রহস্য কী?

0

একটি ডিমের ছবিতেই ঝড় উঠেছে Instagram-এ। লাখো লাখো লাইক শুধুমাত্র ওই ছবিতেই। 3 বছর আগে আপলোড করা ওই ছবিই জায়গা দখল করেছে Guinness World Record-এ। এতেই অবাক নেটিজেনরা। পুরো বিষয়টি জানানোর জন্য Guinness World Record এর তরফে একটি ব্লগ পোস্ট করা হয়। সেখানে পুরো বিষয়টি জানানো হয়েছে।

ওই ডিমের ছবিটি আপলোড করা হয় 4 জানুয়ারি 2019-এ। ছবিটি Instagram-এ আপলোড করা হয় @World_record_egg নামে একটি প্রোফাইলে। এখনও পর্যন্ত ওই ছবিটিতে 55.5 মিলিয়ন অর্থাৎ 5 কোটি 55 লাখ লাইক পেয়েছে। এটাই এখনও পর্যন্ত Instagram-এ সবথেকে বেশি লাইক পাওয়া ছবি। Guinness World Record এর তরফে একটি টুইট করে এই বিষয়টি জানানো হয়েছে।

Instagram প্রোফাইলের নাম World_record_egg। যেখানে একটি মাত্র ডিমের ছবি রয়েছে। অন্য কোনও ছবি নেই ওই প্রোফাইলে। প্রোফাইলের ফলোয়ার্স 4.8 মিনিয়ন অর্থাৎ প্রায় 40 লাখেরও বেশি। যদিও প্রোফাইল থেকে অন্য কোনও প্রোফাইল ফলো করা হয়নি। আর ওই একটি ছবিতেই লাইকের বন্যা বয়ে গেছে।

4 জানুয়ারি 2022 তারিখে Guinness World Record এর তরফে যে tweet করা হয়েছে তাতে লেখা হয়েছে, একসঙ্গে বিশ্ব রেকর্ড তৈরি করা যাক। Instagram-এ সবথেকে বেশি লাইক পাওয়া ছবি দেখুন। বর্তমানে সবথেকে বেশি লাইক পেয়ে Guinness রেকর্ডে নাম উঠেছিল Kylie Jenner-এর। কিন্তু এবার তার থেকেও বেশি লাইক পেয়েছে ওই ডিমের ছবিটি।

2018 সালে বিশ্ব রেকর্ড গড়েছিলেন Jenner। মূলত কন্যাসন্তানের জন্ম দেওয়ার পর নিজের একটি ছবি পোস্ট করেছিলেন তিনি। সেই ছবিটি সবথেকে বেশি লাইক পেয়ে বিশ্ব রেকর্ড গড়েছে। এবার তাঁর সেই ছবি থেকে আরও বেশি লাইক পেল ডিমের ছবিটি।

জয়ের মুকুট পেয়ে ওই অ্যাকাউন্ট থেকে একটি স্টোরি আপলোড করা হয়। যেখানে ধন্যবাদ জানানো হয়েছে। বলা হয়েছে, “এটা একটা পাগলামি। বেঁচে থাকার আসল সময়। আমাদের সাপোর্ট করার জন্য আপনাদের অসংখ্য ধন্য়বাদ। কিন্তু এখন আমার একটু ঘুম দরকার। কিন্তু এখানেই শেষ নয়। আমরা শুরু করতে চলেছি। #EggGang”

যদিও ওই ডিমের ছবির মধ্যে কিছু বিশেষ কিছু আছে কিনা তা জানানো হয়নি। সাধারণ ডিমের মতোই ওই ডিমের ছবিটি রয়েছে। ইতিমধ্যে ওই অ্যাকাউন্টটি Instagram-এর তরফে ভেরিফিকেশন ব্লু টিক পেয়েছে।

সূত্র – এই সময়

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

%d bloggers like this: