করোনার সংক্রমণ ব্যাপকভাবে ছড়িয়েছে মংলায়

0

মংলা উপজেলায় সংক্রমণ ব্যাপকভাবে ছড়িয়েছে। ২৬ তারিখ থেকে মংলা উপজেলায় সংক্রমণ বেশি বৃদ্ধি পেয়েছে। মংলায় আরো ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শনিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৪৮ জন করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। তাদের মধ্যে ৩৪ জনের রিপোর্ট পজেটিভ এসেছে। গত মঙ্গলবার ৫৯ জনের মধ্যে ৩৩ জন, শনিবার ৪২ জনের মধ্যে ৩১ জন এবং শুক্রবার ২২ জনের মধ্যে ১৬ জন করোনা শনাক্ত হয়।

বাগেরহাটের সিভিল সার্জন কে. এম হুমায়ুন কবির বলেন, পুরো বাগেরহাট জেলার পরিস্থিতি নাজুক না হলেও মংলা উপজেলায় সংক্রমণ ব্যাপকভাবে ছড়িয়েছে। আমাদের জেলায় এখন রো’গী চিকিৎসাধীন আছে ২৬৪ জন। এর মধ্যে ১৬৪ জন মংলা উপজেলায়।

গত শুক্রবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ৪ দিনের পরীক্ষায় ক’রোনা রোগী শনাক্ত হয়েছেন ৯২ জন। করোনা নিয়ন্ত্রণে মংলায় ৩০ মে থেকে ৮ দিনের বিশেষ লকডাউন দেওয়া হয়। ৫ তারিখ থেকে আরো এক সপ্তাহের লকডাউন ঘোষণা করা হয়েছে।

লকডাউন সফল করতে পুলিশ আনসারের পাশাপাশি মাঠে রয়েছে কোস্টগার্ড। জনসাধারণকে মাস্ক পরিধান নিশ্চিত করতে মংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নয়নকুমার রাজবংশী আছেন মাঠে। মাস্ক পরিধান না করার কারণে জরিমানা করা হয়েছে প্রায় অর্ধশত সাধারণ পথচারীকে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

%d bloggers like this: