অস্ট্রেলিয়াকে ১০ রানে হারালো দক্ষিণ আফ্রিকা

0

লিগ পর্যায়ের শেষ ম্যাচে অস্ট্রেলিয়াকে ১০ হারে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। ওয়ার্নারের ১২২ এবং এটি ক্যারের ৮৫ ছাড়া অন্য অজি ব্যাটসম্যানরা নিজেদের মেলে ধরতে পারেননি। এক বল আগে অল আউট হওয়া অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়ায় ৩১৫। দক্ষিণ আফ্রিাকার পক্ষে রাবাদা তিন উইকেট নিয়েছেন।

এর আগে অস্ট্রেলিয়াকে জয়ের জন্য ৩২৬ রানের লক্ষ্যমাত্রা বেঁধে দেয় দক্ষিণ আফ্রিকা। ফাফ ডু প্লেসিস ও ভ্যান দার দুসেন দুর্দান্ত ইনিংস খেলেছেন। প্লেসিস সেঞ্চুরি পূর্ণ করলেও দুসেন ৫ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হয়েছেন।

শনিবার এই ম্যাচে টস জিতে শুরুতে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেতটে ৩২৫ রান করে দক্ষিণ আফ্রিকা। দুই ওপেনার এইডেন মারক্রাম ও কুইন্টন ডি কক ৭৯ রানের ওপেনিং জুটি গড়ে শুরুটা ভালোই করেছিলেন। এরপর মারক্রাম আউট হয়ে যান ব্যক্তিগত ৩৪ রানে। দলীয় ১১৪ রানে ফিরেন আরেক ওপেনার কুইন্টন ডি কক। তিনি ৫১ বল থেকে ৫২ রান করেন।

তৃতীয় উইকেটে ফাফ ডু প্লেসিস ও র‌্যাশি ভ্যান দার দুসেন ১৫১ রানের দারুণ একটি জুটি গড়েন। দলীয় ২৬৫ রানে প্লেসিস আউট হয়ে যান। এর আগেই ৯৪ বল থেকে ১০০ রান পূর্ণ করেন তিনি। পরবর্তীতে দুসেন ৯৭ বল থেকে ৯৫ রান করে আউট হয়ে যান।

টেবিলের নীচের দিকের দল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই ম্যাচ জিতলে লিগ পর্বে সেরা দল হবে অস্ট্রেলিয়া। লিগ পর্বে ৮ ম্যাচ থেকে ১৪ পয়েন্ট নিয়ে এখনো পর্যন্ত শীর্ষে অসিরা। অপরদিকে সমান ম্যাচে দক্ষিণ আফ্রিকার অর্জন ৫ পয়েন্ট। তারা আছে তালিকার অষ্টম স্থানে।

আরও পড়ুনঃ হজের মৌসুমে সৌদিতে মার্কিন তারকার কনসার্ট, সমালোচনার ঝড়

সমাপনী দিনে অপর ম্যাচে ভারত খেলছে শ্রীলঙ্কার বিপক্ষে। এই দুই ম্যাচের ফলাফলের উপর ভিত্তি করেই সেমিফাইনালের লাইন আপ নির্ধারিত হবে। লিগ পর্যায়ে শীর্ষে থাকা দলটি নিউজিল্যান্ড ও দ্বিতীয় স্থানধারীরা ইংল্যান্ডের বিপক্ষে খেলবে।

ইত্তেফাক/কেআই

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

%d bloggers like this: